টেকনোলজি

নতুন বুলেটের সাথে বড় চমক Super Meteor 650, শীঘ্রই তিন নতুন বাইক লঞ্চ করবে Royal Enfield




নতুন মোটরসাইকেল লঞ্চ নিয়ে বর্তমানে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর অন্দরমহলে উত্তেজনা তুঙ্গে। লঞ্চের তালিকায় ৩৫০ সিসি ছাড়াও রয়েছে ৬৫০ সিসির মডেল। তবে দীপাবলির পর ভারতীয় রয়্যাল এনফিল্ডপ্রেমীরা সবার প্রথমে ৩৫০ সিসি নতুন প্রজন্মের Bullet 350 লঞ্চের সাক্ষী থাকতে চলেছে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এর পরবর্তী মডেল হিসেবে Royal Enfield Super Meteor 650 লঞ্চ হতে পারে। যদিও নতুন মডেলগুলি বাজারে আনার প্রসঙ্গে এখনও পর্যন্ত মুখ খোলেনি চেন্নাইয়ের সংস্থা।

আবার প্রিমিয়াম রেট্রো মোটরসাইকেল নির্মাতা রয়্যাল এনফিল্ড বর্তমানে ৪৫০ সিসি মোটরসাইকেলের উপরও কাজ করছে। সংস্থা টু-হুইলারগুলির প্রসঙ্গে ঢাক ঢাক গুড় গুড় বজায় রাখতে চাইলেও, আদতে তা সম্ভব হয়নি। কারণ অন্যান্য মডেলের মতো Super Meteor 650-ও এদেশের রাস্তায় ট্রায়াল চালানোর সময় ধরা পড়েছে। যেটি সংস্থার প্রদর্শিত SG 650-এর কনসেপ্ট মডেলের উপর ভিত্তি করে তৈরি। এছাড়াও ৬৫০ সিসির বাজারচলতি মডেল Royal Enfield Continental GT 650-এর উপর নির্ভর করে একটি স্ক্র্যাম্বলার এবং একটি সেমিফেয়ার্ড মোটরসাইকেলের পরীক্ষা চালাচ্ছে সংস্থা।

এদিকে ৬৫০ সিসির ক্রুজার মডেলটি সংস্থার লাইনআপে সবার আগে‌ স্থান পাবে। যেটি Super Meteor 650 নাম নিয়ে বাজারে হাজির হতে পারে। আসলে মাঝারি ওজনের এন্ট্রি লেভেল ক্রুজার Meteor 350-এর নজরকাড়া জনপ্রিয়তা দেখে ৬৫০ সিসি ইঞ্জিন সমেত বাইকটি আনতে অনুপ্রাণিত হয়েছে রয়্যাল এনফিল্ড। এতে Interceptor 650 ও Continental GT 650-এর প্ল্যাটফর্ম, ইঞ্জিন, ব্রেক এবং সাসপেনশন সহ আরও অন্যান্য জিনিস শেয়ার করা হবে।

আবার Super Meteor 650-এর পাশাপাশি Shotgun 650-এর কনসেপ্ট মডেলটিকেও এদেশে টেস্টরান চালাতে দেখা গিয়েছে। তাই মনে করা হচ্ছে, আগামী মাসে ইতালির মিলানে অনুষ্ঠিত হতে চলা EICMA 2022-এ উভয় মডেলের উন্মোচন করতে পারে রয়্যাল এনফিল্ড। আবার বিশ্ববাজারে উন্মোচনের আগেই মোটরসাইকেলগুলির টিজার প্রকাশ করা হতে পারে বলে আশা করা হচ্ছে।

যদি EICMA-তে মডেলগুলির প্রদর্শন না করা হয়, তবে রয়্যাল এনফিল্ডের নিজস্ব ইভেন্ট ‘রাইডার ম্যানিয়া’-তে এগুলির উপর থেকে পর্দা সরানোর প্রবল সম্ভাবনা রয়েছে। উভয় মডেলের ফিচারের তালিকায় উপস্থিত গোলাকৃতি এলইডি হেডল্যাম্প, এলইডি টেলল্যাম্প এবং সংস্থার এই প্রথম ইউএসডি ফ্রন্ট পার্ক। পিছনে রয়েছে টুইন সাইডেড শক অ্যাবসর্বার। পারফারম্যান্সের প্রসঙ্গে বললে এতে উপস্থিত ৬৪৮ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে একটি স্লিপার ক্লাচ এবং ৬-স্পিড ট্রান্সমিশন।








Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022