টেকনোলজি

নাথিং ফোনের জন্য আলাদা করে কিনতে হবে চার্জার, কত দাম Nothing Phone 1 Power 45W Charger এর

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে গতকাল অর্থাৎ ১২ই জুলাই ভারত সহ একাধিক দেশের বাজারে আত্মপ্রকাশ করেছে Nothing Phone 1। লন্ডন-ভিত্তিক সংস্থাটি তাদের এই প্রথম স্মার্টফোনকে ৩৩ ওয়াট ওয়্যারড চার্জিং সাপোর্ট সহ নিয়ে এসেছে। যদিও Apple কে অনুসরণ করে এই নয়া হ্যান্ডসেটের রিটেল বক্সে কোনো পাওয়ার অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত করেনি Nothing। অর্থাৎ, ডিভাইসকে পাওয়ার দেওয়ার জন্য একটি স্বতন্ত্র অ্যাক্সেসরিজ হিসাবে Nothing Power 45W 3A চার্জার কিনতে হবে ক্রেতাদের। এছাড়া, একটি টেম্পারড গ্লাস প্রটেক্টর এবং ট্রান্সপারেন্ট TPU কেসও অফার করা হচ্ছে সংস্থার তরফ থেকে। উল্লেখিত তিনটি অ্যাক্সেসরিজই বর্তমানে ই-কমার্স সাইট Flipkart-এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ। আগামী সপ্তাহে ফোনটির সেল শুরু হওয়ার আগেই আপনারা এই প্রয়োজনীয় আনুষঙ্গিকগুলিকে পকেটস্থ করে নিতে পারেন। তার আগে চলুন অ্যাক্সেসরিজগুলির দাম ও বিশেষত্ব বিশদে জেনে নেওয়া যাক।

Nothing Phone 1 এর অ্যাক্সেসরিজের দাম ও লভ্যতা

ভারতে, নাথিং পাওয়ার ৪৫ ওয়াট ৩এ (Nothing Power 45W 3A) মোবাইল চার্জারের দাম ১,৪৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এটি হোয়াইট কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ। এই নতুন হ্যান্ডসেটের জন্য একটি ট্রান্সপারেন্ট ব্যাক কভারও লঞ্চ করা হয়েছে, যার দাম রাখা হয়েছে ১,৪৯৯ টাকা। এই কেসটি ব্ল্যাক এবং টিন্ট বা ক্লিয়ার শেডে এসেছে। আর, টেম্পারড গ্লাস স্ক্রিন প্রটেক্টরের দাম থাকছে ৯৯৯ টাকা। আলোচ্য ফোনের এই তিনটি আনুষাঙ্গিকেই এখন এই মুহূর্ত থেকেই অনলাইন শপিং সাইট ফ্লিপকার্টের মাধ্যমে কেনা যাবে। প্রসঙ্গত, ই-কমার্স সাইট থেকে Flipkart Axis ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে উক্ত প্রোডাক্টগুলি কেনাকাটি করলে ৫% পর্যন্ত ক্যাশব্যাক দেওয়া হবে৷

Nothing-Phone-1-accessories

Nothing Phone 1 এর অ্যাক্সেসরিজের বিশদ ও বিশেষত্ব

নাথিং ফোন ১ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। কিন্তু কার্ল পেই মালিকাধীন সংস্থাটি ফোনটির জন্য ৪৫ ওয়াট ৩এ (45W 3A) মোবাইল চার্জার উন্মোচন করছে। এই চার্জার, ইউএসবি টাইপ-সি PD (পাওয়ার ডেলিভারি) ৩.০ পোর্টের মাধ্যমে 3A আউটপুট সহ ৪৫ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং অফার করে৷ আর সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, এই পাওয়ার অ্যাডাপ্টারটি মাত্র ৩০ মিনিটে ব্যাটারিকে ৬৫% পর্যন্ত চার্জ করতে সক্ষম। এমনকি চার্জারটি ল্যাপটপ সহ PD3.0 / QC4.0+ / QC3.0 / QC2.0 / PPS সক্ষম ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ।

অন্যদিকে, নাথিং ফোন ১-এর জন্য নিয়ে আসা নতুন টেম্পারড গ্লাস গার্ডটি ৯এইচ (9H) হাই-হার্ডনেস সুরক্ষা সহ এসেছে। যার দরুন ফোনটি স্ক্র্যাচ এবং ড্রপ-প্রতিরোধী হবে। পরিশেষে, ক্লিয়ার ব্যাক কেসটিতে পলিকার্বোনেট বিল্ড রয়েছে এবং এটি শক-প্রুফ বলে দাবি করা হয়েছে। সর্বোপরি এই TPU কভারটি ওয়্যারলেস এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করে।

Nothing Phone 1 এর দাম

ভারতে নাথিং ফোন ১ স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩২,৯৯৯ টাকা। আবার, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা ও ৩৮,৯৯৯ টাকায় নির্ধারণ করা হয়েছে। এটিকে আগামী ২১ জুলাই সন্ধ্যা ৭:০০ টা থেকে ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) -এর মাধ্যমে ব্ল্যাক এবং হোয়াইট কালার বিকল্পে কেনার জন্য উপলব্ধ করা হবে।

Nothing Phone 1 এর স্পেসিফিকেশন

ডুয়েল-সিমের (ন্যানো) নাথিং ফোন ১ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা সহ ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট, ৪০২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। জানিয়ে রাখি, গ্লাস ডিজাইনের সাথে আসার দরুন ডিভাইসটির ব্যাক প্যানেলেও কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা মিলবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ প্রসেসর সহ এসেছে। নাথিংয়ের এই ফোন অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। স্টোরেজ হিসাবে এই হ্যান্ডসেটে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং সর্বাধিক ২৫৬ জিবি ইউএফএস ৩.১ মেমরি পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone 1 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যার মধ্যে প্রথমটি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) ও এফ/১.৮৮ অ্যাপারচার সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর। আর দ্বিতীয়টি, ৫০ মেগাপিক্সেল স্যামসাং জেএন১ আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা এফ/২.২ অ্যাপারচার, ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS), ১১৪ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং ম্যাক্রো মোড সাপোর্ট করে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই হ্যান্ডসেটে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৪৭১ ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে।

নবাগত এই ডিভাইসের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ওয়াই-ফাই ৬ ডিরেক্ট, ব্লুটুথ ভি৫.২, এনএফসি, জিপিএস/এ-জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, কিউজেডএসএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। অন্যদিকে সেন্সর হিসাবে এতে – অ্যাক্সিলোমিটার, ইলেকট্রনিক কম্পাস, জাইরোস্কোপ, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত। সিকিউরিটির জন্য ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone 1 মডেলে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট কিউআই (QI) ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর ধুলো এবং জল প্রতিরোধের জন্য এটি আইপি৫৩ রেটিং প্রাপ্ত।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022