টেকনোলজি

ফোনে চমৎকার ভিডিয়ো ভাইরাল হতে চান? আপনার জন্য 160MP ক্যামেরার সঙ্গে এল Honor 80 ও 80 Pro

জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড অনর আজ (২৩ নভেম্বর) চীনে একটি বড় লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল। যেখানে তারা ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোন Honor Magic Vs এবং Honor 80 সিরিজের দুই প্রিমিয়াম ফোন লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে Honor 80 এবং 80 Pro এবং 80 SE-এই তিনটি মডেল বাজারে লঞ্চ করা হয়েছে। তৃতীয় মডেলটি নিয়ে ইতিমধ্যেই প্রতিবেদন প্রকাশ করেছি আমরা। এবার আকর্ষণীয় স্পেসিফিকেশনের সাথে আসা Honor 80 এবং 80 Pro-র উপর আলোকপাত করা যাক। স্ট্যান্ডার্ড মডেলটি কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে এবং প্রো মডেলটি কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করে। আবার উভয় অনর হ্যান্ডসেটেই Qualcomm Snapdragon প্রসেসর, ১৬০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৪,৮০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। চলুন তাহলে Honor 80 এবং 80 Pro-এর দাম ও সকল তথ্যগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

অনর ৮০ স্পেসিফিকেশন (Honor 80 Specifications)

স্ট্যান্ডার্ড অনর ৮০-তে ৬.৬৭ ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। হ্যান্ডসেটটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮২জি প্রসেসরের সাথে এসেছে, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিকওএস ৭.০ (MagicOS 7.0) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Honor 80-এর ব্যাক প্যানেলে “৪” আকৃতির একটি স্টাইলাইজড ক্যামেরা মডিউল রয়েছে, যার মধ্যে ১৬০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার সমন্বিত ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, প্রো মডেলের মতো Honor 80-তেও বড় ৪,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা ১৫ মিনিটের মধ্যে ডিভাইসটিকে ৩ শতাংশ থেকে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করতে সক্ষম।

অনর ৮০ প্রো স্পেসিফিকেশন (Honor 80 Pro Specifications)

অনর ৮০ প্রো হল সিরিজের উচ্চতর মডেল এবং এতে ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশন রয়েছে। ফোনটি ৬.৭৮ ইঞ্চির কার্ভড অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৯২০ মেগাহার্টজের পিডাব্লিউএম (PWM) ফ্রিকোয়েন্সি অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ যুক্ত। অনর ৮০ প্রো অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিকওএস ৭.০ (MagicOS 7.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Honor 80 Pro-এর ব্যাক প্যানেলেও অবস্থিত অভিনব “৪” আকৃতির ক্যামেরা মডিউলের ভেতর ১৬০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল সেলফি শুটার দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor 80 Pro এসেছে ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অনর ৮০ এবং অনর ৮০ প্রো-এর মূল্য এবং লভ্যতা – Honor 80 and Honor 80 Pro Price and Availability

উভয় মডেল তিনটি ভিন্ন কনফিগারেশনে এসেছে। অনর ৮০-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩০,৭৮০ টাকা)। এছাড়া, এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলগুলির দাম রাখা হয়েছে যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,২৩০ টাকা) এবং ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৬২০ টাকা)

অন্যদিকে, অনর ৮০ প্রো-এর বেস ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কেনা যাবে ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৩৯,৯০০ টাকা) মূল্যে। আর বাকি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেল দুটি ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৩,৩৫০ টাকা) এবং ৪,০৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৭৪০ টাকা) দামে লঞ্চ হয়েছে।

এছাড়া, নতুন অনর ৮০ ব্রাইট ব্ল্যাক, জেড গ্রিন, ব্লু ওয়েভ এবং পিঙ্ক মর্নিং গ্লো- এর মতো একাধিক কালার অপশনে উপলব্ধ। ৮০ প্রো মডেলটিও অনুরূপ কালার ভ্যারিয়েন্টে এসেছে। দুই হ্যান্ডসেটের সবকটি স্টোরেজ সংস্করণই আজ, ২৩ নভেম্বর থেকে চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে। যদিও বর্তমানে এগুলির আন্তর্জাতিক উপলব্ধতা সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। যদি, ব্র্যান্ডটি চীনের বাইরে বাজারে এই ফোনগুলি লঞ্চ করার পরিকল্পনা করে, তবে আগামী বছর এগুলি বিশ্ববাজারে পা রাখতে পারে, খুব সম্ভবত মাস দুয়েক পরেই।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022