টেকনোলজি

ভালো ল্যাপটপ খোঁজ করছেন? এল MSI Titan GT77, Raider GE77 HX, GE67 HX, Vector GP76 HX, GP6 HX

গেমিং এবং ব্যবসায়িক ল্যাপটপের উদ্ভাবনী কম্পিউটিং প্রস্তুতকারক সংস্থা MSI ভারতে একগুচ্ছ নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করলো। নবাগত মডেলগুলি হল – MSI Titan GT77, Raider GE77 HX, Raider GE67 HX, Vector GP76 HX এবং Vector GP6 HX। এই নতুন গেমিং ল্যাপটপগুলি পূর্বসূরি মডেলের তুলনায় আরো উন্নত পারফরম্যান্স অফার করবে। উল্লেখ্য, উক্ত লাইনআপের ৫টি ল্যাপটপের সিপিইউ (CPU) পারফরম্যান্স পূর্বের তুলনায় ১০০% পর্যন্ত বৃদ্ধি পেয়েছে বলেও দাবি করেছে সংস্থাটি। MSI আনীত নতুন মডেলগুলি এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ গ্রাফিক্স কার্ড এবং সর্বোচ্চ ১৫০ওয়াট টার্বো পাওয়ার রেটের ১২তম প্রজন্মের ইন্টেল কোর HX সিরিজ প্রসেসর সহ এসেছে। আর প্রত্যেকটি ল্যাপটপেই প্রথমবারের জন্য Samsung এর নিজস্ব ২৪০ হার্টজ রিফ্রেশ রেটের QHD OLED ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লে হাই রেজোলিউশন এবং রিফ্রেশ রেটের ভারসাম্য বজায় রাখার পাশাপাশি, সুপার-লো রেসপন্স টাইম অফার করে। চলুন MSI সংস্থার GT এবং HX সিরিজ অন্তর্গত লেটেস্ট ৫টি গেমিং ল্যাপটপের দাম ও ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

MSI Titan GT77, Raider GE77 HX, Raider GE67 HX, Vector GP76 HX, Vector GP6 HX ল্যাপটপের দাম

ভারতে, এমএসআই টাইটান জিটি৭৭ ল্যাপটপের দাম ৫,২৬,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। রাইডের জিই৭৭ এইচএক্স এবং জিই৬৭ এইচএক্স ল্যাপটপ দুটি যথাক্রমে ২,৮৫,৯৯০ টাকা এবং ২,৭৯,৯৯০ টাকা প্রারম্ভিক মূল্যের সাথে এসেছে৷ উল্লেখিত মডেলগুলিকে MSI অনুমোদিত অনলাইন এবং অফলাইন রিসেলারদের মাধ্যমে কিনতে পাওয়া যাচ্ছে।

এমএসআই ভেক্টর জিপি৭৬ এইচএক্স এবং জিপি৬ এইচএক্স ল্যাপটপের দামের বিশদ এখনো প্রকাশ করা হয়নি। তবে আশা করা হচ্ছে যে, এগুলি আগামী মাসে কেনার জন্য উপলব্ধ হবে।

MSI Titan GT77 এর স্পেসিফিকেশন

এমএসআই টাইটান জিটি৭৭ ল্যাপটপে, একটি ১৭.৩-ইঞ্চির UHD IPS ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সমর্থন করে। অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, উক্ত মডেলটি এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ টিআই জিপিইউ এবং ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৯-১২৯০০এইচএক্স (i9-12900HX) প্রসেসর সহ এসেছে। এতে, ১২৮ জিবি পর্যন্ত র‌্যাম (DDR5-4800, ৪ স্লট) এবং ৩২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। এই ল্যাপটপ উইন্ডোজ ১১ প্রো বা হোম ওএস ভার্সন দ্বারা চালিত।

অন্যন্য ফিচারের প্রসঙ্গে বললে, MSI Titan GT77 ল্যাপটপে নাহিমিক ৩ অডিও এনহ্যান্স এবং হাই-রেস অডিও টেকনোলজি সমর্থিত ডাইনাউডিও সিস্টেম দ্বারা ডিজাইন করা ডুয়েল ২ওয়াট স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে। এছাড়া, এতে একটি এইচডি রেজোলিউশনের ওয়েব ক্যামেরা, স্টিলসিরিজের চেরি মেকানিক্যাল পার-কি RGB গেমিং কীবোর্ড এবং বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য, জিটি সিরিজে এই মডেলে ১৫০ ওয়াট ম্যাক্সিমাম টার্বো পাওয়ার সমর্থন সহ ৯৯.৯Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে। আর কানেক্টিভিটি অপশন হিসাবে সামিল থাকছে – ২টি থান্ডারবোল্ট ৪/ ডিপি /ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩টি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-এ পোর্ট, ১টি এসডি এক্সপ্রেস মেমরি কার্ড রিডার, ১টি মিনি ডিসপ্লে পোর্ট, ১টি এইচডিএমআই পোর্ট এবং ১টি অডিও কম্বো জ্যাক।

MSI Vector GP76 HX, Vector GP6 HX স্পেসিফিকেশন

ভেক্টর জিপি৭৬ এইচএক্স ল্যাপটপে ২৪০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ১৭.৩-ইঞ্চি QHD রেজোলিউশনের ডিসপ্লে দেওয়া হয়েছে। অন্যদিকে, ভেক্টর জিপি৬৬ এইচএক্স মডেলে আছে একটি ১৫.৬-ইঞ্চির QHD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ২৪০ হার্টজ। উভয় ল্যাপটপেই, লেটেস্ট ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৯-১২৯০০এইচএক্স (i9-12900HX) প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ টিআই জিপিইউ ব্যবহার করা হয়েছে। এগুলিতে ৬৪ জিবি পর্যন্ত র‌্যাম বর্তমান। আর অপারেটিং সিস্টেম হিসাবে ল্যাপটপ দুটিতে উইন্ডোজ ১১ হোম পাওয়া যাবে।

এছাড়াও, স্টিলসিরিজের পার-কী RGB গেমিং কীবোর্ড এবং একটি এইচডি ওয়েব ক্যামেরা রয়েছে ল্যাপটপ-দ্বয়ে। পাওয়ার ব্যাকআপের জন্য এগুলিতে, ১৫০ ওয়াট ম্যাক্সিমাম টার্বো পাওয়ার সহ ৬৫Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে। আবার, কানেক্টিভিটির জন্য MSI Vector GP76 HX এবং Vector GP66 HX ল্যাপটপে – ১টি থান্ডারবোল্ট ৪ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট, ১টি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-এ পোর্ট, ২টি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, ১টি এসডি এক্সপ্রেস মেমরি কার্ড রিডার, ১টি এইচডিএমআই পোর্ট, ও ১টি অডিও কম্বো জ্যাক অন্তর্ভুক্ত।

MSI Raider GE77 HX, Raider GE67 HX স্পেসিফিকেশন

এমএসআই রাইডার জিই ৭৭ এইচএক্স এবং জিই৬৭ এইচএক্স ল্যাপটপ দুটির ডিসপ্লে স্পেসিফিকেশন পূর্ববর্তী ভেক্টর সিরিজের মডেল-দ্বয়ের অনুরূপ। তবে অন্যান্য স্পেসিফিকেশন সামান্য আলাদা থাকছে। পারফরম্যান্সের জন্য এগুলিকে, লেটেস্ট ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৯-১২৯০০এইচএক্স (i9-12900HX) প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ টিআই জিপিইউ -এর সাথে নিয়ে আসা হয়েছে। উভয় মডেলেই ৬৪ জিবি পর্যন্ত র‌্যাম (DDR5-4800, ২টি স্লট) এবং ২ টেরাবাইট পর্যন্ত NVMe PCIe Gen4x4 SSD স্টোরেজ উপলব্ধ। রাইডার সিরিজের এই ল্যাপটপগুলি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত।

MSI Raider GE77 HX এবং Raider GE67 HX দুটি মেশিনেই একটি ফুল এইচডি রেজোলিউশনের ওয়েব ক্যামেরা, স্টিলসিরিজের পার-কী RGB গেমিং কীবোর্ড এবং ড্যানঅডিও সিস্টেম দ্বারা ডিজাইন করা ডুও ওয়েব উফার্স + স্পিকার পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এগুলিতে, ১৫০ ওয়াট ম্যাক্সিমাম টার্বো পাওয়ার চার্জিং অ্যাডাপ্টর সহ একটি ৯৯.৯Whr ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে উক্ত ল্যাপটপ দ্বয়ে – ১টি থান্ডারবোল্ট ৪ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট, ১টি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-এ পোর্ট, ২টি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, ১টি এসডি এক্সপ্রেস মেমরি কার্ড রিডার, ১টি এইচডিএমআই পোর্ট, এবং ১টি অডিও কম্বো জ্যাক বিদ্যমান।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022 Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox