টেকনোলজি

লঞ্চ হওয়ার আগেই প্রকাশ্যে iQOO 11 ফোনের নতুন তথ্য

ভিভো (Vivo) অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড আইকোর পরবর্তী নম্বর সিরিজ, iQOO 11-এর লঞ্চ প্রায় দোরগোড়ায়। কোম্পানি আগামী ২ ডিসেম্বর চীন এবং মালয়েশিয়ায় তাদের নতুন ফ্ল্যাগশিপ লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। iQOO 11 5G বিশ্বের প্রথম Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে। আইকোর মূল কোম্পানি ভিভো ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটিতে কোয়ালকমের এই নতুন টপ-অফ-দ্য-লাইন চিপসেটটি থাকবে। আর এখন, কোম্পানি আরেকটি নতুন টিজার প্রকাশ করেছে, যা iQOO 11 5G-এর পারফরম্যান্স ইউনিট সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে।

সামনে এল iQOO 11 5G-এর নতুন টিজার

আইকো তাদের একটি নয়া টিজারের মাধ্যমে নিশ্চিত করেছে যে, আইকো ১১ ৫জি ফোনে এলপিডিডিআর৫এক্স র‍্যাম থাকবে। কোম্পানি আরও প্রকাশ করেছে যে, আসন্ন প্রিমিয়াম ফোনটি ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসবে, যা বর্তমানে দ্রুততম স্ট্যান্ডার্ড। ব্যবহারকারীরা এই ডিভাইসে স্টোরেজ স্ট্যান্ডার্ডের সাথে দ্রুত পড়ার এবং লেখার গতি আশা করতে পারে।

যদিও, কোম্পানি ফোনটির স্টোরেজ কনফিগারেশন প্রকাশ করেনি। তবে, আশা করা হচ্ছে যে আইকো ১১ সিরিজটি অন্তত তিনটি স্টোরেজ অপশনে পাওয়া যাবে। আইকো ১১ ৫জি সম্পর্কে কিছু বিবরণ ইতিমধ্যেই ফাঁস হয়েছে। চলুন তাহলে এখনও পর্যন্ত এই ফ্ল্যাগশিপ ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, তা জেনে নেওয়া যাক।

আইকো ১১ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – iQOO 11 5G Expected Specifications

আইকো ইতিমধ্যেই তাদের আসন্ন ফ্ল্যাগশিপ ফোনের ডিজাইনটি টিজ করেছে। ডিভাইসটির পিছনে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। ক্যামেরা মডিউলের টেক্সট নিশ্চিত করে যে, iQOO 11 সিরিজে ভিভো ভি২ আইএসপি (ISP) চিপটি থাকবে। এই চিপটি হল একটি কাস্টম-ডেভেলপড ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP), যা ফোনের লো লাইট ভিডিও রেকর্ডিং এবং পোর্ট্রেট মোড ক্ষমতা উন্নত করতে ব্যবহৃত হয়। ডিভাইসটি কমপক্ষে দুটি কালারে লঞ্চ হবে – আলফা ব্ল্যাক এবং লিজেন্ড এডিশন। এর মধ্যে দ্বিতীয় ভ্যারিয়েন্টটির পিছনে তিনটি উল্লম্ব স্ট্রাইপ রয়েছে, যা বিএমডাব্লিউ (BMW) স্পোর্টস কার দ্বারা অনুপ্রাণিত।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, ফোনটিতে কিউএইচডি+ রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে শোনা যাচ্ছে। এটি আপগ্রেড করা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে। আর ডিসপ্লের চারপাশে মোটামুটি পাতলা বেজেল দেখা যাবে। iQOO 11 5G-তে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। এই আইকো ফোনের চীনা ভ্যারিয়েন্টটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ৩ (Origin OS 3) কাস্টম স্কিনে রান করবে। আর ২০২৩ সালের জানুয়ারিতে লঞ্চ হতে চলা ইন্ডিয়া ভ্যারিয়েন্টটি, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) কাস্টম স্কিনে চলবে বলে মনে করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, iQOO 11 5G-এর রিয়ার ক্যামেরা সেটআপে এফ/১.৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে বলে জানা গেছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যাবে। তবে, এতে কোনও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে না। উল্লেখ্য, আগামী ২ ডিসেম্বর আইকো রেগুলার মডেলের পাশাপাশি iQOO 11 Pro মডেলটিও লঞ্চ করতে পারে।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022