টেকনোলজি

লোডশেডিংয়েও দিব্যি চলবে এই Ambrane Wi-Fi Router, এখন কিনলে পাবেন হাজার টাকার কমে

এখনকার ডিজিটাল যুগের বাসিন্দাদের কাছে ইন্টারনেটের গুরুত্ব যে কতখানি, সে সম্পর্কে কাউকে আর নতুন করে কিছু বলে দেওয়ার কোনো প্রয়োজন নেই। টেকনোলজির উৎকর্ষতায় বর্তমানে ইন্টারনেট সবার হাতের নাগালে চলে এসেছে। চলতি সময়ে অফিসের কাজ কিংবা অনলাইনে ভিডিও স্ট্রিমিং, সব কাজের জন্যই প্রয়োজন হয় হাই-স্পিড নেট, আর সেজন্য এখন প্রায় প্রতিটি বাড়িতেই Wi-Fi Router (ওয়াই-ফাই রাউটার) ব্যবহৃত হয়। তবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন (লোডশেডিং) হলেই ঘটে যায় বিপদ, কারণ আচমকা নেট কানেকশন চলে যাওয়ার জন্য অকস্মাৎ সমস্ত কাজ থামিয়ে দিতে হয় ব্যবহারকারীদের, যা অনেক সময় চরম সমস্যার পাশাপাশি বেশ বিরক্তিকরও হয়ে দাঁড়ায়। তবে এই মুশকিল আসান করতে সম্প্রতি জনপ্রিয় মোবাইল অ্যাক্সেসরিজ কোম্পানি Ambrane (অ্যামব্রেন) একটি বিশেষ গ্যাজেট লঞ্চ করেছে। আসুন, সেটির সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

লঞ্চ হল Ambrane PowerVolt Router UPS

হালফিলে Ambrane রাউটারের জন্য PowerVolt 12V UPS (পাওয়ারভোল্ট ১২ভি ইউপিএস) নামক একটি ডিভাইস লঞ্চ করেছে। সংস্থার দাবি অনুযায়ী, লোডশেডিং হয়ে যাওয়ার পাঁচ ঘণ্টা পরেও এই যন্ত্রটির সাহায্যে ওয়াই-ফাই বা ADSL (এডিএসএল) রাউটার কার্যকর থাকবে; ফলে আলো না থাকলেও নন-স্টপ ইন্টারনেট সার্ভিস পেতে সক্ষম হবেন গ্রাহকরা। মাত্র ৩০ সেকেন্ডের মধ্যেই এটিকে সম্পূর্ণ নির্ঝঞ্ঝাটে ইনস্টল করা যাবে। Ambrane PowerVolt Router UPS (অ্যামব্রেন পাওয়ারভোল্ট রাউটার ইউপিএস)-এ রয়েছে উন্নতমানের ৬,০০০ এমএএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি, যার ফলে ডিভাইসটি দীর্ঘদিনব্যাপী দুর্দান্ত পারফরম্যান্স দিতে সক্ষম হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

নবাগত ডিভাইসটির ফিচার এবং স্পেসিফিকেশন

আলোচ্য ইলেকট্রনিক গ্যাজেটটিতে বেশ কয়েকটি চিপসেট প্রোটেকশন লেয়ার রয়েছে, যা ডিভাইসটিকে ওভারচার্জ, শট সার্কিট, টেম্পারেচার রেজিস্ট্যান্সের মতো বিপজ্জনক সমস্যাগুলির হাত থেকে সুরক্ষিত রাখে। ডিভাইসটি BIS (বিআইএস) সার্টিফাইড। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই রাউটার ইউপিএসটি শুধুমাত্র 2A (২এ) কারেন্ট রেটিংযুক্ত 12V (১২ ভোল্ট)-এর যে-কোনো কোম্পানির ডিভাইসে ব্যবহার করা যাবে। তদুপরি, এই নবাগত প্রোডাক্টটিতে একটি LED (এলইডি) ইন্ডিকেটর রয়েছে, যার সুবাদে এটি কখন চার্জ হচ্ছে, আর কখনই বা এটিকে ব্যবহার করা হচ্ছে, তা অতি অনায়াসে বুঝতে পারবেন ইউজাররা।

পাওয়ারভোল্টে 12V-2A ইনপুট এবং আউটপুট ভোল্টেজ দেওয়া হয়েছে, এবং অ্যাক্টিভ থাকাকালীন ডিভাইসটি কোনোরকম শব্দ করে না। এটিতে তিনটি কানেক্টিং কেবল এবং কানেক্টর বিদ্যমান, ফলে যে-কোনো কম্প্যাটিবল (সামঞ্জস্যপূর্ণ) রাউটারে এটিকে খুব সহজেই ব্যবহার করা যাবে। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে যে, এই ডিভাইসটি ফুল চার্জ হতে ১ ঘণ্টা সময় নেয়। মূলত ভারতবর্ষের বিভিন্ন জায়গায় লোডশেডিংয়ের সমস্যার কথা মাথায় রেখেই এই প্রোডাক্টটিকে লঞ্চ করা হয়েছে বলে জানিয়েছেন অ্যামব্রেন ইন্ডিয়ার ডিরেক্টর শচীন রেলহান (Sachin Railhan)।

Ambrane PowerVolt Router UPS-এর দাম এবং লভ্যতা

এই দুর্দান্ত ডিভাইসটি সম্পর্কে জেনে যারা ইতিমধ্যেই এটিকে ঘরে আনার জন্য অত্যন্ত উৎসুক হয়ে উঠেছেন, তাদেরকে বলে রাখি যে জনপ্রিয় ই-কমার্স সাইট Flipkart (ফ্লিপকার্ট) থেকে কেনা যাবে Ambrane PowerVolt Router UPS। উপরন্তু, এটিতে ৬ মাসের ওয়ারেন্টিও দিচ্ছে সংস্থাটি। আবার, ৭ দিনের মধ্যে রিপ্লেসমেন্টের সুবিধাও উপলব্ধ রয়েছে। যদিও এর আসল দাম ১,২৯৯ টাকা, তবে বর্তমানে এই ডিভাইসটি Flipkart থেকে কিনতে হলে গ্রাহকদের মাত্র ৯৯৯ টাকা ব্যয় করতে হবে।

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022