টেকনোলজি

Hunter 350 স্রেফ ট্রেলার! বাজার কাঁপাতে এবার Shotgun 650 ও নতুন Bullet লঞ্চ করবে Royal Enfield




Royal Enfield Shotgun 650

এ বছর ভারতের নামজাদা ক্রুজার মোটরসাইকেল নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর সক্রিয়তা একটু বেশিই বলা যায়। বিগত বছরগুলিতে বাজারে নতুন মডেল আনার ক্ষেত্রে সংস্থার এতটা তোরজোড় চোখে পড়েনি। সম্প্রতি তারা বাজারে তাদের সবচেয়ে সস্তা ও হালকা ওজনের Royal Enfield Hunter 350 লঞ্চ করেছে। তবে এখানেই থেমে নেই তারা। বর্তমানে চেন্নাইয়ের সংস্থাটি ৬৫০, ৪৫০ ও ৩৫০ সিসির একাধিক বাইকের উপর কাজ চালাচ্ছে। যার মধ্যে নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350 ও Royal Enfield Shotgun 650-তে চূড়ান্ত পর্যায়ের টেস্টিং চলছে। সেই তালিকায় Royal Enfield Himalayan 450-এর নামও রয়েছে। তবে রিপোর্টের দাবি অনুযায়ী, রয়্যাল এনফিল্ডের পরবর্তী লঞ্চ হিসেবে নতুন Royal Enfield Bullet 350 ও Shotgun 650 বাজারে আগে পা রাখবে। এবছরের শেষ অথবা ২০২৩-এর শুরুতে সেগুলি বাজারে হাজির হবে বলে খবর।

Royal Enfield Shotgun 650

বর্তমানে রয়্যাল এনফিল্ড তাদের ৬৫০ সিসি টু-হুইলার Shotgun 650-এর চূড়ান্ত পর্যায়ের ট্রায়াল চালিয়ে দেখে নিচ্ছে। ভারতের রাস্তায় এগুলি কোনোরকম অ্যাক্সেসরিজ ছাড়াই খতিয়ে দেখার কাজ চলছে। আশা করা হচ্ছে নভেম্বরে আসন্ন EICMA 2022-তে বিশ্বব্যাপী প্রদর্শিত হতে পারে বাইকটি। বাইকটি EICMA 2021-এ দেখানো GG650 ক্রুজার কনসেপ্ট মডেলের ডিজাইনের থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে।

Royal Enfield Shotgun 650 সংস্থার ৬৫০ সিসি প্ল্যাটফর্মের উপর নির্মিত হয়েছে, যাতে দেওয়া হয়েছে Interceptor 650 ও Continental GT 650-র ইঞ্জিন। নতুন Hunter 350-র মতো Shotgun 650-ও একাধিক ভ্যারিয়েন্টে অফার করা হবে। একই সাথে বিভিন্ন অ্যাক্সেসরিজ সহ কেনা যাবে বাইকটি। এতে থাকছে ৬৪৮ সিসি প্যারালাল টুইন, এয়ার-অয়েল কুল্ড, ইঞ্জিন। যার পাওয়ার ৪৭ বিএইচপি এবং টর্ক ৫২ এনএম। এতে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল চ্যানেল এবিএস সহ ডুয়েল ডিস্ক ব্রেক দেওয়া হবে।

Royal Enfield Bullet 350

Royal Enfield Bullet 350-এর গণ উৎপাদনের জন্য প্রস্তুত মডেলটির সম্প্রতি এদেশের রাস্তায় দর্শন মিলেছে। যদিও আগেও অনেকবার বাইকটির ট্রায়াল চালানোর ছবি ফাঁস হয়েছে অনলাইনে। আশা করা হচ্ছে, অসংখ্য ক্রুজারপ্রেমীদের আবেগ নতুন সংস্করণে এ বছরের শেষ অথবা নতুন বছরের শুরুতে বাজারে আত্মপ্রকাশ করবে। নতুন Meteor 350, Hunter ও Classic 350-র J প্ল্যাটফর্মের ইঞ্জিনটি এতেও ব্যবহার করা হবে।

Bullet 350-এর ৩৪৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিনটি থেকে ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে একটি ৫-স্পিড গিয়ারবক্স। কিছু অত্যাধুনিক ফিচারের সাথে নতুন বুলেটেও তার নিজস্ব ঘরানা বজায় রাখা হবে। এতে থাকছে টেলিস্কোপ ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবজর্ভার। সিঙ্গেল চ্যানেল এবিএস সহ সামনের চাকায় ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক দেওয়া হতে পারে।







শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।


Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022