টেকনোলজি

iQOO 10, iQOO 10 Pro ফাটাফাটি ক্যামেরা ও Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ লঞ্চ হল, দাম জেনে নিন

আইকো আজ (১৯ জুলাই) হোম মার্কেট চীনে তাদের iQOO 9 সিরিজের উত্তরসূরি হিসেবে iQOO 10 লাইনআপের ডিভাইসগুলি লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড iQOO 10 এবং iQOO 10 Pro-মডেল দুটি আত্মপ্রকাশ করেছে। এর পাশাপাশি, আইকো বিএমডব্লিউ মোটরস্পোর্টস (BMW Motorsports)-এর সাথে যৌথভাবে iQOO 10 সিরিজের একটি স্পেশাল এডিশনও উন্মোচন করেছে। এই সিরিজের দুটি ডিভাইসই লেটেস্ট Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর দ্বারা চালিত। মডেল দুটি ১২০ হার্টজের অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ৪,৭০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন বিস্তারিতভাবে iQOO 10 সিরিজটির দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

আইকো ১০ এবং আইকো ১০ প্রো-এর মূল্য এবং লভ্যতা (iQOO 10 and iQOO 10 Pro Price and Availability)

চীনের বাজারে আইকো ১০ ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,৮০০ টাকা)। এর পাশাপাশি এই হ্যান্ডসেটের আরও তিনটি ভ্যারিয়েন্ট- ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং
১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৪০০ টাকা), ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,০০০ টাকা) এবং ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৫,৭০০ টাকা)। আইকো ১০ অরেঞ্জ, ব্ল্যাক এবং বিএমডব্লিউ এডিশনে পাওয়া যাবে৷

অন্যদিকে, আইকো ১০ প্রো-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৯,৩০০ টাকা)। এছাড়াও, এই ফোনের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬৫,২০০ টাকা) এবং ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭১,১০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। আইকো ১০ প্রো-কে ব্ল্যাক এবং বিএমডব্লিউ এডিশনে বেছে নেওয়া যাবে। এই ফ্ল্যাগশিপ ফোনগুলি আগামী সপ্তাহ থেকে চীনে কেনার জন্য উপলব্ধ হবে।

আইকো ১০-এর স্পেসিফিকেশন এবং ফিচার (iQOO 10 Specifications and Features)

আইকো ১০-এ ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা এইচডিআর১০+ সাপোর্ট এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আইকো ১০ অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, iQOO 10-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের জিএন৫ ক্যামেরা সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে৷ রিয়ার ক্যামেরাটি ২০x পর্যন্ত ডিজিট্যাল জুম সাপোর্ট করে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 10-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই আইকো ফোনে এলটিই, ব্লুটুথ ৫.৩ এবং ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই মিলবে। নিরাপত্তার জন্য, এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত রয়েছে। iQOO 10 মডেলটির পুরুত্ব ৮.৩৭ মিলিমিটার এবং ২০৫ গ্রাম।

আইকো ১০ প্রো-এর স্পেসিফিকেশন এবং ফিচার (iQOO 10 Pro Specifications and Features)

আইকো ১০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেট (এলটিপিও) সহ ৬.৭৮ ইঞ্চির কোয়াড-এইচডি+ ই৫ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ এসেছে। স্ক্রিনটি এইচডিআর১০+ কন্টেন্টও সাপোর্ট করে। ফোনটি একটি ডেডিকেটেড ভি১+ ক্যামেরা চিপসেটের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত। আইকো মডেলটি সর্বাধিক ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, iQOO 10 Pro-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১৪.৬ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। আর ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 10 Pro-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই হ্যান্ডসেটে ৫জি সংযোগ, ৩,৯৩০ মিলিমিটার² ভিসি কুলিং চেম্বার, এনএফসি, ব্লুটুথ এবং ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই পাওয়া যাবে। নিরপত্তার জন্য, iQOO 10 Pro-এ একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। এই আইকো ফোনের পুরুত্ব ৯.৫ মিলিমিটার এবং ওজন ২১৬ গ্রাম।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022 Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox