টেকনোলজি

Oppo Reno 8 Pro vs Realme GT 2 Master Explorer Edition: ওপ্পো নাকি রিয়েলমি হবে আপনার প্রথম পছন্দ জানুন

গত ১৮ই জুলাই Oppo তাদের Reno 8 সিরিজের অধীনে Reno 8 Pro এবং Reno 8 নামের দুটি নয়া স্মার্টফোন লঞ্চ করেছিল ভারতীয় বাজারে। যার মধ্যে, ‘Pro’ মডেলটি মূলত গত মে মাসে চীনে আগত Oppo Reno 8 Pro Plus -এর রি-ব্র্যান্ডেড ভার্সন হিসাবে এসেছে। ফিচার হিসাবে এতে – FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ইউজার ইন্টারফেস, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ১২ জিবি পর্যন্ত র‍্যাম, সর্বোচ্চ ২৫৬ জিবি রম এবং আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। Oppo Reno 8 Pro ফোনটি প্রিমিয়াম রেঞ্জে পা রেখেছে। আবার প্রায় একই দামে চলতি মাসের ১২ তারিখ আত্মপ্রকাশ করেছিল Realme GT 2 Master Explorer Edition। এই ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর উপস্থিত, যেখানে Oppo মডেলটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স চিপসেট। তবে শুধু চিপসেট নয়, ব্যাটারি ক্যাপাসিটির দিক থেকেও কিন্তু Realme এগিয়ে আছে অনেকটা। কিন্তু এই গুটিকয়েক তারতম্য ভিন্ন অন্যান্য বৈশিষ্ট্য প্রায় এক সমান। ফলে সম প্রাইজ সেগমেন্টের Realme-র ফ্ল্যাগশিপ কিলার নাকি Oppo-র হাই-এন্ড হ্যান্ডসেট, কোনটি বেছে নেওয়া অধিক লাভজনক? এই প্রশ্ন হয়তো আপনাদের অনেকেরই। তাই আজ আমরা Realme GT 2 Master Explorer Edition এবং Oppo Reno 8 Pro গ্লোবাল ভ্যারিয়েন্টের মধ্যে দাম ও ফিচার কেন্দ্রিক তুলনামূলক আলোচনা করবো।

Realme GT 2 Master Explorer vs Oppo Reno 8 Pro : ডিসপ্লে, সেন্সর

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন স্মার্টফোনে ফুল ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,০০০ হার্টজ পর্যন্ত টাচ স্যাম্পলিং রেট, ৯৪.২% স্ক্রিন-টু-বডি রেশিও এবং ১.০৭ বিলিয়ন কালার রিপ্রোডাকশন অফার করে। সিকিউরিটির জন্য উক্ত মডেলে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান।

ডুয়েল-সিমের (ন্যানো) ওপ্পো রেনো ৮ প্রো ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন ও ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লেটি – এইচডিআর১০+ টেকনোলজি, এসজিএস লো মোশন ব্লার, এসজিএস লো ব্লু লাইট, অ্যামাজন এইচডিআর সার্টিফিকেশন এবং নেটফ্লিক্স সার্টিফিকেশন সহ এসেছে। সিকিউরিটি ফিচার হিসাবে উক্ত মডেলে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

Realme GT 2 Master Explorer vs Oppo Reno 8 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে। উক্ত ডিভাইসে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ বর্তমান।

ওপ্পো রেনো ৮ প্রো স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স অক্টা-কোর প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিন দ্বারা চালিত। আর স্টোরেজ হিসাবে এই ডিভাইসে, ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 রম পাওয়া যাবে।

Realme GT 2 Master Explorer vs Oppo Reno 8 Pro : ক্যামেরা সেটআপ

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন স্মার্টফোনের ব্যাক প্যানেলে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষণীয়।

ওপ্পো রেনো ৮ প্রো স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার ও ১১২ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। দিনের বেলা কিংবা কম আলো, উভয় অবস্থায় সামগ্রিকভাবে উন্নত ক্যামেরা পারফরম্যান্স প্রদানের জন্য রিয়ার সেন্সরগুলিতে মারি সিলিকন এক্স এনপিইউ-টি অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য থাকছে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

Realme GT 2 Master Explorer vs Oppo Reno 8 Pro : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশনে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি উপস্থিত। রিয়েলমির দাবি অনুসারে, ইউএসবি টাইপ-সি পোর্টের সাহায্যে স্মার্টফোনটি ২৫ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হতে পারে।

ওপ্পো রেনো ৮ প্রো স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য, ৮০ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জ ফার্স্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Realme GT 2 Master Explorer vs Oppo Reno 8 Pro : পরিমাপ

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশনের পরিমাপ ১৬১.৩x৭৪.৩x৮.২ মিমি এবং ওজন ১৯৫ গ্রাম।

ওপ্পো রেনো ৮ প্রো স্মার্টফোনের পরিমাপ ১৬১.২x৭৪.২x৭.৩ মিমি এবং ওজন ১৮৩ গ্রাম।

Realme GT 2 Master Explorer vs OPPO Reno 8 Pro : দাম

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশনকে ভারতীয় বাজারে ৪১,০০০ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছে। এটি – গ্রে, হোয়াইট ও গোল্ড কালারে পাওয়া যাবে।

ভারতে ওপ্পো রেনো ৮ প্রো ফোনের দাম শুরু হচ্ছে ৪৫,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। ডিভাইসটিকে গ্লেজড ব্ল্যাক এবং গ্লাসড গ্রিন – এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022 Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Free-Fire Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox Roblox