টেকনোলজি

Realme GT 2 Explorer Master Edition নিয়ে জল্পনার অবসান, লঞ্চ হচ্ছে আগামী 12 জুলাই

Realme তাদের ঘরোয়া মার্কেটে Realme GT 2 Explorer Master Edition নামের একটি নতুন স্মার্টফোনকে আগামী ১২ই জুলাই আনুষ্ঠানিকভাবে লঞ্চ করতে চলেছে বলে ঘোষণা করলো। আসন্ন মডেলটি সংস্থার প্রথম স্মার্টফোন হবে, যাতে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ (Snapdragon 8+ Gen 1) এসওসি থাকবে। জানিয়ে রাখি, বিদ্যমান স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটের আপগ্রেডেড ভার্সন হিসাবে গত মে মাসে এই লেটেস্ট প্রসেসরকে ঘোষণা করা হয়েছিল। যাইহোক, আলোচ্য হ্যান্ডসেটকে সম্প্রতি একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গেছে। যার থেকে জানা যাচ্ছে এতে, একটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১০০ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির মতো ফিচার বিদ্যমান থাকবে।

শেনঝেন ভিত্তিক টেক সংস্থাটি আজ মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo) -তে জানিয়েছে যে, Realme GT 2 Explorer Master Edition স্মার্টফোনকে ভারতীয় সময় অনুসারে আগামী ১২ই জুলাই সকাল ১১.৩০টা নাগাদ লঞ্চ করে দেওয়া হবে। একই সাথে, গত বছরের জুলাই মাসে আত্মপ্রকাশ করা Realme GT Explorer Master Edition স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে আসন্ন মডেলটিকে নিয়ে আসা হবে বলেও জানা গেছে।

realme_gt_2_explorer_master_edition_launch_date_teaser_image_weibo_1656926557676

চলতি বছরের মে মাসে কোয়ালকম তাদের লেটেস্ট ‘স্ন্যাপড্রাগন ৮+ জেন ১’ চিপসেট লঞ্চ করেছিল। যার কিছু সময়ে পরেই, রিয়েলমি সংস্থার প্রতিষ্ঠাতা তথা সিইও স্কাই লি (Sky Li) দাবি করেছিলেন যে, রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন স্মার্টফোনটি হবে কোয়ালকমের লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেটের সাথে আসা প্রথম স্মার্টফোনগুলির মধ্যে একটি।

Realme GT 2 Explorer Master Edition স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশনকে সম্প্রতি চীনের TENAA সার্টিফিকেশন ওয়েবসাইটে RMX3551 মডেল নম্বর সহ উপস্থিত হতে দেখা গেছে। সার্টিফিকেশন সাইটটির মাধ্যমে এই আসন্ন ফোনের কয়েকটি মুখ্য স্পেসিফিকেশনও সামনে এসেছে। লিস্টিং অনুসারে এতে – একটি ৬.৭ ইঞ্চির UHD+ (১,০৮০x২,৪১২ পিক্সেল) AMOLED ডিসপ্লে, ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। আর, গত এপ্রিল মাসে লঞ্চ হওয়া Realme GT Neo 3 -এর অনুরূপ বাহ্যিক ডিজাইন দেখা যেতে পারে রিয়েলমির এই আপকামিং স্মার্টফোনে।

এছাড়া, Realme GT 2 Explorer Master Edition ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। এই ক্যামেরাগুলি সম্ভবত – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর হবে। এটিকে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে TENNA সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত করা হয়েছে।

TENAA ছাড়াও, ‘কম্পালসারি সার্টিফিকেশন অফ চীন’ ওরফে 3C বা CCC ওয়েবসাইটেও অনুরূপ মডেল নম্বরের (RMX3551) সাথে স্পট করা হয়েছে রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন স্মার্টফোনকে। এখানে, উক্ত মডেলে ১০০ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলোজি সাপোর্ট করবে বলে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী রিয়েলমি জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনের ২,০০০,০০০ ইউনিট বিক্রি করা হয়েছে বলে গত সপ্তাহে দাবি করেছিল রিয়েলমি। যদিও এই মডেলটিকে এখনো ভারতে উপলব্ধ করা হয়নি। ফলে উত্তরসূরিকে আদৌ এদেশে লঞ্চ করা হবে কিনা, তা এখনো নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022