টেকনোলজি

Redmi Note 12 vs Redmi Note 12 Pro+: রেডমির নতুন নোট ১২ সিরিজের কোন ফোন সেরা

Xiaomi অধীনস্ত সাব-ব্র্যান্ড Redmi গত ২৭শে অক্টোবর তাদের হোম-মার্কেটে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল। যেখানে লেটেস্ট Redmi Note 12 সিরিজের অধীনে মোট ৪টি মডেল আত্মপ্রকাশ করে – Note 12, Note 12 Pro, Note 12 Pro+, এবং Note 12 Explorer Edition। তবে আলোচ্য ফোনগুলির বিশেষত্বের মধ্যে ফারাক উনিশ-বিশ হওয়ায় অনেকের মনেই প্রশ্ন জেগেছে যে খরিদ্দারীর জন্য কোনটি সর্বাধিক ‘বেস্ট’ মডেল। তাই এই বিভ্রান্তি দূর করতে আজ আমরা, নবাগত লাইনআপের ভ্যালিনা মডেল অর্থাৎ Redmi Note 12 এবং ‘Pro’ মডেল-ত্রয়ীর মধ্যে অন্যতম Redmi Note 12 Pro+ -এর মধ্যে দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Redmi Note 12 vs Redmi Note 12 Pro+ : ডিসপ্লে, সেন্সর

রেডমি নোট ১২ ফোনে ৬.৬৭ ইঞ্চির কেন্দ্রীভূত পাঞ্চ-হোল স্যামসাং AMOLED ডিসপ্লে রয়েছে, যা ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুল এইচডি প্লাস রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। এছাড়াও, প্যানেলটি ৪৫,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও, ১,২০০ নিট পিক ব্রাইটনেস লেভেল, ৪,০৯৬ লেভেল ডিমিং এবং ডিসিআই-পি৩ কালার গ্যামট সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এই রেডমি স্মার্টফোনটি একটি শর্তসাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে।

রেডমি নোট ১২ প্রো+ মডেলে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০ x ১,০৮০ পিক্সেল) কেন্দ্রীভূত পাঞ্চ-হোল OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং, ১৬,০০০ লেভেল ডিমিং, ২০: ৯ অ্যাসপেক্ট রেশিও, ৫০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও, ১০ বিট কালার ডেপ্থ, ৯০০ নিট পিক ব্রাইটনেস লেভেল, এইচডিআর১০+, এইচডিআর১০ এবং ডলবি ভিশন সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে উক্ত হ্যান্ডসেটে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত।

Redmi Note 12 vs Redmi Note 12 Pro+ : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

রেডমি নোট ১২ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে সর্বাধিক ৮ জিবি LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

অন্যদিকে উন্নত পারফরম্যান্সের জন্য, রেডমি নোট ১২ প্রো+ ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর সহ এসেছে। স্টোরেজ হিসাবে এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম LPDDR4X র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 মেমরি বিদ্যমান। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন দ্বারা চালিত।

Redmi Note 12 vs Redmi Note 12 Pro+ : ক্যামেরা সেটআপ

রেডমি নোট ১২ ফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা ইউনিট অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ শুটার। আবার, সেলফি এবং ভিডিও কলের জন্য ডিভাইসের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

রেডমি নোট ১২ প্রো+ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপলব্ধ, যার প্রাইমারি সেন্সরটি ১/১.৪ ইঞ্চির একটি ২০০ মেগাপিক্সেলের Samsung ISOCELL HPX। এই মুখ্য রিয়ার সেন্সরটি একটি ৭পি লেন্স, এএলডি আবরণ, এফ/১.৬৫ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ এসেছে। ক্যামেরা ইউনিটে উপস্থিত বাকি দুটি সহায়ক লেন্স হিসেবে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স পাওয়া যাবে। উক্ত হ্যান্ডসেটে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও দেওয়া হয়েছে।

Redmi Note 12 vs Redmi Note 12 Pro+ : পরিমাপ

রেডমি নোট ১২ স্মার্টফোনের পরিমাপ ১৬৫.৯x৭৬.২x৮ মিমি এবং ওজন ১৮৮ গ্রাম।

রেডমি নোট ১২ প্রো+ স্মার্টফোনের পরিমাপ ১৬২.৯x৭৬x৯ মিমি এবং ওজন ২০৮.৪ গ্রাম।

Redmi Note 12 vs Redmi Note 12 Pro+ : ব্যাটারি, কানেক্টিভিটি অপশন, রেটিং

রেডমি নোট ১২ স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য – ডুয়েল সিম স্লট, ৫জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, জিএনএসএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর এটি IP53 রেটিং প্রাপ্ত হওয়ায়, জল ও ধুলো প্রতিরোধী।

রেডমি নোট ১২ প্রো+ স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে – ডুয়েল সিম সাপোর্ট, ৫জি, ওয়াইফাই ৬, জিএনএসএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য আলোচ্য মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটি ভ্যালিনা মডেলের ন্যায় সম রেটিং সহ এসেছে।

Redmi Note 12 vs Redmi Note 12 Pro+ : দাম

রেডমি নোট ১২-এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৩,৭০০ টাকা)। আবার এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলগুলির বিক্রয় মূল্য থাকছে যথাক্রমে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৪,৮৫০ টাকা), ১,৪৯৯ ইউয়ান (প্রায় ১৭,১০০ টাকা) ও ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৪০০ টাকা)। এটিকে – ব্ল্যাক, হোয়াইট এবং ব্লু -কালার অপশনগুলিতে বেছে নেওয়া যাবে।

রেডমি নোট ১২ প্রো+ দুটি মেমরি কনফিগারেশনে উপলব্ধ। ফোনটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলটির দাম ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,০৫০ টাকা) ধার্য করা হয়েছে। আর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৩৫০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। এটি – ব্ল্যাক, হোয়াইট এবং ব্লু- এই তিনটি কালার অপশনে এসেছে।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022