টেকনোলজি

Royal Enfield থেকে Honda, আগস্টে বাজার গরম করতে লঞ্চ হবে যে পাঁচ মোটরসাইকেল

প্রতীকী ছবি

গত মাসে দেশের টু-হুইলার মার্কেট ছিল সরগরম। TVS Ronin বা BMW G310 RR এর মতো বড় নাম যেমন বাজারে এন্ট্রি নিয়েছে। তেমনই Zontes ও MotoMorini এর মতো অপেক্ষাকৃত অচেনা সংস্থা ভারতে তাদের একগুচ্ছ মোটরসাইকেল লঞ্চের ঘোষণা করেছে‌। তবে জুলাই যদি ট্রেলার হয়৷ আগস্টে আসল সিনেমা। রেট্রো মডার্ন থেকে ইলেকট্রিক স্কুটার, নেকেড থেকে অ্যাডভেঞ্চার ট্যুরার – নানা সেগমেন্টে আসতে চলেছে নতুন মডেল। এই প্রতিবেদনে চলতি মাসে লঞ্চ হতে চলা পাঁচ টু-হুইলার সম্পর্কে লেখা রইল।

Royal Enfield Hunter 350

এই মুহূর্তের দেশের সবচেয়ে বেশি আলোচিত বাইক হল রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০। সংস্থার “J” প্ল্যাটফর্মে ডিজাইন করা তৃতীয় বাইক এটি। লঞ্চ আগামীকাল। তার আগেই অবশ্য ছবি এবং সমস্ত স্পেসিফিকেশন প্রকাশ করা হয়েছে। এখন শুধু দাম ঘোষণার অপেক্ষা। রয়্যাল এনফিল্ডের সবচেয়ে কম্প্যাক্ট মডেল হবে এটি। যে কারণে শহরের ব্যস্ততম রাস্তা দিয়ে চালানোটা সহজতর হবে। দাম দেড় লাখ টাকা থেকে শুরু হতে পারে।

Honda New Model

আগামী ৮ আগস্ট ভারতে নতুন টু-হুইলার লঞ্চ করতে চলেছে Honda। তবে সেটি মোটরসাইকেল নাকি স্কুটার তা এখনও নিশ্চিত করা হয়নি। যদিও আলোচনায় তিনটি নাম ঘোরাফেরা করছে। যেগুলি হল CB350 Brigade (মডার্ন ক্লাসিক বাইক), CRF 300L  (অ্যাডভেঞ্চার মোটরসাইকেল), এবং Forza 350 (ম্যাক্সি স্কুটার)। এখন দেখার বিষয়, এদের মধ্যে কোনটি আত্মপ্রকাশ করে।

2022 Pulsar N150

জুনে Pulsar N160 লঞ্চ করার পর আগস্টে নতুন Pulsar N150 লঞ্চ হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। যদিও সংস্থার তরফে এই বিষয়ে কিছুই জানানো হয়নি। বাইক দুটির স্পেসিফিকেশনগুলির মধ্যে কম-বেশি মিল থাকবে। যেমন পালসার N160 এ থাকা এলইডি প্রজেক্টরের পরিবর্তে নতুন ১৫০ সিসির নেকেড পালসারে হ্যালোজেন প্রজেক্টর দেখা যেতে পারে। এছাড়াও ছোট ফর্ক, ব্রেক, ও টায়ার থাকার সম্ভাবনা।

Hero Xpluse 200T 4V

হিরো এক্সপালস ২০০ দেশজুড়ে জনপ্রিয়তা অর্জন করলেও এর সস্তা ট্যুরিং ভার্সন এক্সপালস ২০০টি এর ভাঁড়ার শূন্য‌। তাই এবার বাইকটির ফোর-ভাল্ভ সংস্করণ আনতে চলেছে হিরো মটোকর্প। ছবি ইতিমধ্যেই ফাঁস হয়েছে। সেখানে ডুয়েল টোনে ম্যাট গ্রীন এবং গ্রে শেডের সাথে নতুন মডেল চোখে পড়েছে। ডিজাইনের দিক থেকে এটি যে গ্রাহকের নজর কাড়বে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। বডি কালারের সাথে মিল থাকা হেডলাইট ভাইজার আরও আকর্ষণীয় করে তুলেছে একে। যে কোনও সময়েই লঞ্চের দিনক্ষণ ঘোষণা করতে পারে হিরো।

TVS iQube ST

মে মাসে টিভিএস তাদের iQube ইলেকট্রিক স্কুটারের আপডেটেড সংস্করণ লঞ্চ করেছিল। তিনটি ভ্যারিয়েন্টে এসেছিল সেটি– স্ট্যান্ডার্ড (Standrad), এস (S) এবং এসটি (ST)। তার মধ্যে প্রথম দু’টি মডেলের দাম প্রকাশ হয়েছে। কিন্তু সবচেয়ে অ্যাডভান্সড iQube ST -র দাম এখনও ঘোষণা হয়নি। অনুমান, ই-স্কুটারটির দাম এ মাসেই জানানো হবে। এতে ৪.৫৬ কিলোওয়াট ব্যাটারি প্যাক রয়েছে, যা ফুল চার্জে করলে ১৪৫ কিমি ও পাওয়ার মোডে ১১০ কিমি অতিক্রম করতে সক্ষম। ঘন্টা প্রতি সর্বোচ্চ গতি ৮২ কিমি। টপ ভ্যারিয়েন্ট হওয়ার কারণে
অ্যান্টি থেফ্ট অ্যালার্ট, মিউজিক কন্ট্রোল, লাইভ  ট্রাকিং,অ্যালেক্সা ভয়েস সাপোর্টের মতো অত্যাধুনিক ফিচার রয়েছে।

Zontes & Moto Morini

গত মাসেই এই দুই টু-হুইলার নির্মাতা ভারতীয় বাজারে বাইক লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। জন্টিস
নেকেড, স্পোর্টস, ক্যাফে রেসার, ট্যুরার এবং অ্যাডভেঞ্চার ট্যুরার ঘরানার পাঁচটি মডেল লঞ্চ করতে পারে এ মাসে। প্রতিটি মোটরসাইকেলে থাকবে ৩৫০ সিসি ইঞ্জিন। অন্য দিকে ট্যুরার, অ্যাডভেঞ্চার ট্যুরার, রেট্রো স্ট্রিট এবং স্ক্র্যাম্বলার সেগমেন্টে চারটি ৬৫০ সিসির মোটরসাইকেল নিয়ে আসতে পারে MotoMorini।

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022