টেকনোলজি

Samsung ফোন কিনতে উপচে পড়ছে ভিড়, একদিনে ১০০০ কোটি টাকার ডিভাইস বিক্রি

Samsung sells Smartphones worth rs 1000 Cr

প্রতিবছরের মতো চলতি বছরেও জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon) ও ফ্লিপকার্ট (Flipkart) উৎসবের মরশুমে তাদের বিশেষ সেল (The Great Indian Festival Sale এবং Big Billion Day’s Sale) নিয়ে ক্রেতাদের দরবারে উপস্থিত হয়েছে। লোভনীয় ডিলে (Deal) নিজেদের কাঙ্ক্ষিত প্রোডাক্ট সংগ্রহ করতে Amazon ও Flipkart -এর এই উভয় সেলে ইতিমধ্যে আছড়ে পড়েছে ক্রেতাদের ভিড়। বস্তুত অন্যান্য হাজারো প্রোডাক্টের মতো সেলের প্রথম দিনেই মুড়িমুড়কির মতো বিকিয়েছে স্মার্টফোন। এক্ষেত্রে Realme, Xiaomi সহ বাজারের অপরাপর প্রতিদ্বন্দ্বীদের পিছনে ফেলে, রেকর্ড পরিমাণ স্মার্টফোন বিক্রির নতুন নজির তৈরি করেছে দক্ষিণ-কোরীয় টেক-জায়ান্ট স্যামসাং (Samsung)। সেল শুরুর প্রথম দিনেই উভয় প্ল্যাটফর্ম থেকে তাদের মোট ১২ লক্ষ গ্যালাক্সি (Galaxy) ডিভাইস বিক্রি হয়েছে বলে Samsung জানিয়েছে! এর থেকে কোম্পানির ১০০০ কোটি টাকারও বেশি আয় হয়েছে, যা এক কথায় অভূতপূর্ব! এর ফলে দেশব্যাপী স্মার্টফোন সরবরাহে স্যামসাংয়ের বাজার শেয়ার এক লাফে অনেকটাই বাড়বে বলে মনে করা হচ্ছে।

Amazon ও Flipkart -এর উৎসবকালীন সেলে মুড়িমুড়কির মতো বিকোচ্ছে Galaxy স্মার্টফোন

অ্যামাজন ও ফ্লিপকার্টে সেল শুরুর প্রথম দিনেই রেকর্ড পরিমাণ স্যামসাং গ্যালাক্সি ডিভাইস বিক্রির ক্ষেত্রে এদের বাজারমূল্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। আসলে চলতি সেল উপলক্ষে স্যামসাং তাদের গ্যালাক্সি ডিভাইসের দাম উল্লেখযোগ্য হারে (১৭-৬০ শতাংশ) কমিয়েছে। এর ফলে ক্রেতারাও কোম্পানির স্মার্টফোন কিনতে উৎসাহিত হয়েছেন, যা রেকর্ড পরিমাণ পণ্য বিক্রির জন্য দায়ী।

আলোচ্য প্রসঙ্গে জারি করা এক বিবৃতিতে স্যামসাং জানিয়েছে যে সেল শুরুর প্রথম দিন, অ্যামাজন ও ফ্লিপকার্ট থেকে তাদের সর্বমোট ১.২ মিলিয়ন (১২ লক্ষ) গ্যালাক্সি ডিভাইস বিকিয়েছে, যাদের মূল্য থেকে উঠে এসেছে ১০০০ কোটি টাকারও বেশি অর্থ। ফ্লিপকার্ট ও অ্যামাজনের আকর্ষণীয় সব ডিলের টানেই ক্রেতারা এমন মুড়িমুড়কির মতো তাদের ডিভাইস ক্রয় করেছেন বলে স্যামসাং জানিয়েছে।

উল্লেখ্য, উৎসবকালীন সেল উপলক্ষে টেক-জায়ান্ট Samsung, Galaxy S20 FE 5G, Galaxy S22 Ultra, Galaxy S22, Galaxy M53, Galaxy M33, Galaxy M32 প্রাইম এডিশন এবং Galaxy M13 ডিভাইসের দাম অনেকটাই কমিয়েছে। এছাড়াও কোম্পানি ১৭-৩৮ শতাংশ হারে প্রিমিয়াম রেঞ্জের Galaxy S22 সিরিজের দাম কম করেছে।

অবগতির জন্য জানিয়ে রাখি, অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে সর্বাধিক বিক্রিত স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোন হল গ্যালাক্সি এম১৩। উক্ত সেলে বিক্রিত প্রতি তিনটি স্মার্টফোনের মধ্যে একটি গ্যালাক্সি স্মার্টফোন বলে উঠে এসেছে। অপরপক্ষে প্রকাশ্যে আসা তথ্য অনুযায়ী ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডেজ সেল চলাকালীন উক্ত প্ল্যাটফর্মে স্যামসাং তাদের বাজার শেয়ার দ্বিগুণ করেছে।

Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022