টেকনোলজি

Top 5 Budget Cars: সাড়ে 3 লাখ থেকে দাম, এই গাড়িগুলি আপনারও পছন্দ হবে




গোটা ভারতবর্ষ জুড়ে এমন অনেক মানুষ রয়েছেন যাদের জীবনের স্বপ্ন একটি চারচাকা গাড়ি। এদিকে হাতে সঞ্চিত অর্থ যথেষ্টই কম। তাই তাদের জন্য এদেশে রয়েছে বেশ কিছু এন্ট্রি লেভেলের চারচাকা। বিশেষত মারুতি সুজুকি দীর্ঘ কয়েক দশক ধরেই এই সেগমেন্টে একা রাজত্ব করে চলেছে। জীবনের প্রথম গাড়ি হিসেবে মারুতি সুজুকি ৮০০ কিংবা মারুতি সুজুকি অল্টো কিনেছেন এরকম মানুষ এক কথায় গুনে শেষ করা যাবে না। এমনকি বহু প্রতিভাধর শিল্পী ও বিশিষ্ট ব্যক্তিদের জীবনেও প্রথম গাড়ি এটি। তবে কয়েক বছর আগে রেনো ইন্ডিয়ার(Renault India) এই সেগমেন্টে লঞ্চ করা গাড়িটি যথেষ্ট সুনাম অর্জন করেছে। চলুন তবে দেখে নেওয়া যাক এই মুহূর্তে আমাদের দেশে পাওয়া মারুতি সুজুকি ও রেনোর এন্ট্রি লেভেলের জনপ্রিয় গাড়িগুলি ও তাদের দাম।

Maruri Suzuki Alto 800:

বর্তমানে Alto 800 এর এক্স শোরুম মূল্য ৩.৩৯ লাখ টাকা। ছোট চেহারার এই গাড়িটির বিপুল জনপ্রিয়তার অন্যতম কারণ এর উন্নত মাইলেজ। এক লিটার পেট্রোলে গাড়িটি প্রায় ২২.৫ কিমি চলতে সক্ষম। এছাড়াও এতে থাকা ৮০০ সিসির ইঞ্জিনটি সর্বোচ্চ ৪৭.৩ বিএইচপি শক্তি এবং ৬৩ এনএম টর্ক উৎপাদন করতে পারে।

Maruri Suzuki Alto K10:

আজকের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে অল্টো মডেলের উন্নত সংস্করণ Alto K10। এতে রয়েছে খানিকটা বড় ও শক্তিশালী ১.০ লিটারের পেট্রোল ইঞ্জিন, যা থেকে প্রায় ২৪.৩৯কিমি/লিটার মাইলেজ মেলে। এর এক্স শোরুম মূল্য ৩.৯৯ লাখ টাকা।

Maruri Suzuki S-Presso:

কয়েক বছর আগে লঞ্চ হওয়া S-Presso মডেলটিকে মাইক্রো এসইউভি হিসেবে গণ্য করা হয়। অর্থাৎ ছোট গাড়ি এবং এসইউভির সংযোগরক্ষাকারী গাড়ি এটি। এতেও রয়েছে Alto K10-র মতোই ১.০ লিটারের পেট্রোল চালিত ইঞ্জিন। S-Presso কিনতে খরচ হবে ৪.২৫ লাখ টাকা (এক্স শোরুম)।

Renault Kwid:

ছোট সাইজের গাড়ির মধ্যেও আধুনিকতার ছোঁয়া এবং শার্প লুক এনে বাজারে হৈচৈ ফেলে দিয়েছিল রেনো। কুইড মডেলটির সামনে থাকা অ্যাগ্রেসিভ লুকের ডিজাইন ও হেডলাইট সত্যিই আকর্ষণীয়। বলা ভালো মারুতি অল্টোর রাতের ঘুম কেড়ে নেওয়ার মতো যথেষ্ট উপকরণ রয়েছে রেনো কুইডে। ৮০০ সিসি ও ১০০০ সিসি দুটি সংস্করণেই বাজারে উপলব্ধ এটি। ২০১৫ সালে লঞ্চ করা এই গাড়িটির বর্তমানে এক্স শোরুম মূল্য ৪.৬৪ লাখ টাকা থেকে শুরু হয়েছে।

Maruti Suzuki Celerio:

Alto K10 এর ন্যায় ১.০ লিটারের ডুয়েল জেট ইঞ্জিন এতে ব্যবহার করা হলেও উপরে উল্লেখিত মারুতি সুজুকির বাকি মডেলগুলি তুলনায় এটি খানিকটা বড় ও অধিক স্পেস যুক্ত। যে কারণে গাড়িটির দাম খানিকটা বেশি। বর্তমানে সেলেরিও-এর বেশ মডেল LXi কেনার ক্ষেত্রে এক্স শোরুম মূল্য ৫.২৫ লাখ টাকা।








Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Stream TV Pro News - Stream TV Pro World - Stream TV Pro Sports - Stream TV Pro Entertainment - Stream TV Pro Games - Stream TV Pro Real Free Instagram Followers PayPal Gift Card Generator Free Paypal Gift Cards Generator Free Discord Nitro Codes Free Fire Diamond Free Fire Diamonds Generator Clash of Clans Generator Roblox free Robux Free Robux PUBG Mobile Generator Free Robux 8 Ball Pool Brawl Stars Generator Apple Gift Card Best Android Apps, Games, Accessories, and Tips Free V Bucks Generator 2022